Homeসকল রেসিপিব্রাজিলিয়ান চকলেট বরফি (ব্রিগাদেইরু অনুপ্রানিত)

ব্রাজিলিয়ান চকলেট বরফি (ব্রিগাদেইরু অনুপ্রানিত)

ব্রাজিলিয়ান চকলেট বরফি (ব্রিগাদেইরু অনুপ্রানিত)

রেসিপি ও ছবিঃ ফারহানা শারমিন তৃষা

পটভূমিঃ ব্রিগাদেইরু ১৯৪০ এর দশকে ব্রাজিল এবং পর্তুগালে জনপ্রিয় হওয়া একটি মিষ্টি খাবার। মূলত এটি ছোটদের জন্য তৈরি করা হলেও ধীরে ধীরে এর জনপ্রিয়তা চারদিকে ছড়িয়ে পরে এবং ছোট বড় সবার কাছে অতি প্রিয় একটি খাবারে পরিনত হয়। আমার আজকের বরফি আইটেম ব্রিগাদেইরু থেকে অনুপ্রানিত হয়ে তৈরি করা।

উপকরণঃ কনডেন্সড মিল্ক ১ ক্যান
তরল দুধ ১ কাপ
কোকো পাউডার ১কাপ
নিউটেলা ১/২ কাপ
মাখন বড় প্যাকেটের অর্ধেক
চকলেট ফ্লেভার ৪/৫ ফোটা
চিনি ২ কাপ
ডেইরী দুধ ১ টি বার
ডেকোরেশন স্প্রিঙ্কেল
ড্রাই ফ্রুট

তৈরি করার নিয়মঃ প্রথমে তলা ভারী পাত্রে মাখন দিয়ে মাঝারি আঁচে গলিয়ে নিন। তারপর কনডেন্সড মিল্ক, তরল দুধ, নিউটেলা, ডেইরী দুধ ১ টি বার এর টুকরো এবং কোকো পাউডার দিয়ে নাড়তে থাকুন। ক্রমাগত নাড়ুন থাকুন। যেন তলায় লেগে পুড়ে না যায়।

এবার চিনি এবং চকলেট ফ্লেভার দিয়ে ভালো ভাবে মাঝারি আঁচেই নাড়তে থাকুন। পাত্র থেকে আলগা হয়ে উঠে আসা শুরু করলে একটি মাখন ব্রাশ করা প্লেটে ঢেলে দিন এবং বরফি শেপে কেটে নিন। সবশেষে ডেকোরেশন স্প্রিঙ্কেল এবং ড্রাই ফ্রুট ছড়িয়ে পরিবেশন করুন।

বাংলা রেসিপি - BrandBangla.org
বাংলা রেসিপি - BrandBangla.orghttps://banglarecipe.brandbangla.org
"বাংলা রেসিপি" ওয়েবসাইট বাংলাদেশের সবচেয়ে বড় রেসিপি ওয়েবসাইটগুলোর মধ্যে অন্যতম। দেশি ও প্রবাসি বাংলাদেশি রন্ধনশিল্পী আমাদেরকে রেসিপি দিচ্ছেন। আমাদের ওয়েবসাইটটি দেশের গন্ডি পেরিয়ে ভারত, নেপাল, মালয়েশিয়া, কাতার, দুবাই, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডাসহ বিভিন্ন দেশের মানুষের কাছে রেসিপিগুলো নিয়ে যেতে সক্ষম হয়েছি।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

জনপ্রিয় রেসিপি