Homeসকল রেসিপিটমেটো গারলিক স্যুপ

টমেটো গারলিক স্যুপ

টমেটো গারলিক স্যুপ

রেসিপি ও ছবিঃ ফারহানা শারমিন তৃষা

উপকরণঃ টমেটো (বড় সাইজ) ৩ টি
রসুন কোয়া ৬ টি
অলিভ অয়েল পরিমাণ মত
চিকেন স্টক ২ কাপ
লবণ স্বাদ মত
লেবু পাতা ২ টি
লেমন যেস্ট সামান্য
গোলমরিচ গুঁড়া পরিমাণ মত
আদা কুচি ১/২ চা চামচ
স্প্রিং অনিয়ন কুচি ২ টে চামচ
পরিবেশন এর জন্যঃ ভাজা পাউরুটির টুকরো, ধনিয়া পাতা।

তৈরি করার নিয়মঃ একটি ঢাকনা যুক্ত পাত্রে পানি ছাড়া সামান্য লবণ দিয়ে টমেটো এবং রসুন দিয়ে চুলায় বসিয়ে দিন। টমেটো এবং রসুন সিদ্ধ হয়ে নরম হয়ে এলে নামিয়ে খোসা ছাড়িয়ে নিন। তারপর ব্লেন্ডারে টমেটো,রসুন দিয়ে ব্লেন্ড করে করুন। ছাঁকনির সাহায্যে ছেঁকে বিচি এবং অন্যান্য শক্ত অংশ সরিয়ে ক্বাথ আলাদা করুন।

এবার একটি তলা ভারী পাত্রে অলিভ অয়েল দিয়ে এতে স্প্রিং অনিয়ন, আদা কুচি এবং লেমন যেস্ট দিয়ে হাল্কা বাদামী করে ভেজে নিন। এতে টমেটো এবং রসুনের ক্বাথ সাথে চিকেন স্টক দিয়ে মিডিয়াম হাই আঁচে জাল দিন। বলক আসলে স্বাদ মত লবণ, গোলমরিচ গুঁড়া এবং লেবু পাতা দিয়ে দিন। পুনরায় ২ টি বলক তুলে চুলা থেকে নামিয়ে নিয়ে সারভিং বোলে ভাজা পাউরুটির টুকরো এবং ধনিয়া পাতা দিয়ে পরিবেশন করুন মজার এই টমেটো গারলিক স্যুপ।

বাংলা রেসিপি - BrandBangla.org
বাংলা রেসিপি - BrandBangla.orghttps://banglarecipe.brandbangla.org
"বাংলা রেসিপি" ওয়েবসাইট বাংলাদেশের সবচেয়ে বড় রেসিপি ওয়েবসাইটগুলোর মধ্যে অন্যতম। দেশি ও প্রবাসি বাংলাদেশি রন্ধনশিল্পী আমাদেরকে রেসিপি দিচ্ছেন। আমাদের ওয়েবসাইটটি দেশের গন্ডি পেরিয়ে ভারত, নেপাল, মালয়েশিয়া, কাতার, দুবাই, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডাসহ বিভিন্ন দেশের মানুষের কাছে রেসিপিগুলো নিয়ে যেতে সক্ষম হয়েছি।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

জনপ্রিয় রেসিপি